মনোনয়ন সংগ্রহ করলেন হিরো আলম,কোন দলের হয়ে লড়ছেন তিনি?

দ্বাদশ সংসদ নির্বাচনেও অংশ নিচ্ছেন আলোচি ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। বুধবার (২৯ নভেম্বর) তার পক্ষে বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন ব্যক্তিগত সহকারী সুজন রহমান (শুভ)।

বগুড়া জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান হিরো আলমের মনোনয়নপত্র সংগ্রহ করার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা যায়, বাংলাদেশ জনদলের (বিজেডি) প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন হিরো আলম। বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোটের ছয় দলের অন্যতম বিজেডি। এবারের নির্বাচনে জোটের একক প্রার্থী হিসেবে হিরো আলম বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে লড়বেন।

লিবারেল ইসলামিক জোটের ছয় দলের মধ্যে বিএসপি ছাড়া কারও নিবন্ধন নেই। গত ১০ আগস্ট নির্বাচন কমিশনের নিবন্ধন পায় বিএসপি। সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারি বিএসপির প্রতিষ্ঠাতা। দলটির নির্বাচনী প্রতীক একতারা।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (একতারা প্রতীক) হিসেবে লড়েন হিরো আলম। পরে ঢাকা-১৭ আসনে উপনির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে নামেন তিনি। এরআগে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন হিরো আলম। তবে মনোনয়নপত্র বাতিল হয়। পরে উচ্চ আদালতে আবেদন করে তিনি প্রার্থিতা ফিরে পান। ওই নির্বাচনে তিনি সিংহ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *