পিএসও’র ‘গ্লোবাল ভয়েস অব ইনোভেটরস সামিট’ অনুষ্ঠিত

জয়ন্ত চক্রবর্তী সজীব

দেশ-বিদেশের পাবলিক স্পিকারদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল ‘টেকনোভা প্রেজেন্টস গ্লোবাল ভয়েস অব ইনোভেটরস সামিট ২০২৩’ পাওয়ার্ড বাই ক্লাসরুম বাংলাদেশ।

শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় অনলাইন এই আয়োজনে দেশ-বিদেশের ১৭ জন পাবলিক স্পিকার তাদের দীর্ঘ পথচলার অভিজ্ঞতা ও মতামত তুলে ধরেন। পাবলিক স্পিকিং অফিসিয়াল (পিএসও) আয়োজিত এই অনুষ্ঠানের এবারের প্রতিপাদ্য ছিল ‘ইনোভেশন ফর অ্যা সাসটেইনেবল ফিউচার’।

সাড়ে তিন ঘণ্টাব্যাপীর এই অনলাইন অনুষ্ঠানের শুরুতেই কী-নোট উপস্থাপন করেন জনপ্রিয় মোটিভেশনাল বক্তা ও প্রশিক্ষক ড. আলমাসুর রহমান। এর পর পর্যায়ক্রমে বক্তব্য দেন এসএলএসডি ফাউন্ডার ও করপোরেট ট্রেইনার প্রফেসর মইনুদ্দীন চৌধুরী, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) রেজিষ্ট্রার প্রফেসর শাহ আলম চৌধুরী, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্কুল অব বিজনেস হেড প্রফেসর এস.এম আরিফুজ্জামান।

এছাড়া আলোচনায় আরও অংশ নেন, গণমাধ্যম ব্যক্তিত্ব ও টেলিভিশন উপস্থাপক ড. জামিল আহমেদ, কমিউনিকেশন ও লিডারশীপ ট্রেইনার জামাল উদ্দিন জামি, এইচ আর জেনারেলিস্ট মো. মশিউর রহমান, এইচ অ্যান্ড এইচ ফাউন্ডেশনের ফাউন্ডার প্রেসিডেন্ট ড. শাফাক হোসেন, করপোরেট আসক’র ফাউন্ডার ও সিইও নিয়াজ আহমেদ।
এছাড়াও সিনাওয়াতা ইউনিভার্সিটির লেকচারার ড. একে মাহবুবুল হাই, ক্লাসরুম বাংলাদেশের ফাউন্ডার এমকে মুন্না, গ্লোবাল ইন্সপিরেশনাল স্পিকার প্রফেসর ড. এলিজাবেথ লুকাস এফোলালু, ক্রিয়েটিভ বিজনেস গ্রুপ’র অপারেশন প্রধান জিয়া উদ্দিন মাহমুদ, ই-ক্লাবের সেক্রেটারী অব ওমেন এম্পাওয়ারমেন্ট তাসলিমা আক্তার জলি, প্রেসিডেন্ট অব আইকেয়ার সাসটেইনেবলি ইন্টারন্যাশনাল ক্যারোলিন নাইরাঙ্গি, ফুড লেক্সিকান প্রাইভেট লিমিটেডের ফাউন্ডার ও সিইও রুবি রায় এবং পাবলিক স্পিকিং অফিসিয়ালের (পিএসও) ফাউন্ডার ও পাবলিক স্পিকার মো. সোলায়মান আহমেদ জীসান।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন পাবলিক স্পিকিং অফিসিয়ালের (পিএসও) নির্বাহী সদস্য ও সুদক্ষ বক্তা এমবি. নুর আহমেদ।

অনুষ্ঠানটির আয়োজক পাবলিক স্পিকিং অফিসিয়ালের (পিএসও) ফাউন্ডার ও পাবলিক স্পিকার মো. সোলায়মান আহমেদ জীসান বলেন, আমাদের এই আয়োজন প্রত্যাশার চেয়েও বেশি মানুষের সাড়া পেয়েছি। এ জন্য বিশেষভাবে ধন্যবাদ দিতে চাই, অনুষ্ঠানের স্পন্সর প্রতিষ্ঠানগুলোকে। তাড়া এগিয়ে না আসলে এত সুন্দর অনুষ্ঠান আয়োজন সম্ভব হতো না। অংশগ্রহণকারীদের প্রতিও অশেষ কৃতজ্ঞতা।

পাবলিক স্পিকিং অফিসিয়ালের (পিএসও) আয়োজনে ‘গ্লোবাল ভয়েস অব ইনোভেটরস সামিট ২০২৩’ অনুষ্ঠানের টাইটেল স্পন্সর ছিল ‘টেকনোভা’ এবং পাওয়ার্ড বাই ‘ক্লাসরুম বাংলাদেশ’। লজিস্টিক পার্টনার ‘জোহান ওশেন’, আইটি স্কিল ডেভেলপমেন্ট পার্টনার ‘ক্রিয়েটিভ আইটি’, এডুটেক পার্টনার ‘ব্রাইট স্কিলস’, নলেজ পার্টনার পিপিএসএফ, পিআর পার্টনার ‘কিউরিয়াস মিডিয়া’ এবং প্রমোশনাল পার্টনার ‘অভিলাষী ফাউন্ডেশন’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *