বছর শেষে যে নাটক দেখে মুগ্ধতায় ভাসছেন দর্শকরা

বছরের ১২ মাস নাটকের বাজার নড়বড়ে হলেও বছর শেষে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এলেন অপূর্ব-তটিনী অভিনীত নাটক ‘পথে হলো দেরী’। নাটকটি দেখে রীতিমত মুগ্ধতায় ভাসছেন দর্শক।

জাকারিয়া সৌখিনের চিত্রনাট্য ও পরিচালনায় দেড়ঘণ্টা ব্যাপ্তির এই বিশেষ নাটক ২৪ ডিসেম্বর সিএমভি’র ইউটিউব চ্যানেলে মুক্তি পায়। এর পর থেকেই গত দুদিনে এটি রয়েছে ইউটিউব ট্রেন্ডিংয়ে। ভিউ অতিক্রম করেছে ৫০ লাখ। তারচেয়ে বড় বিষয় দর্শক ও সমালোচক প্রতিক্রিয়া!

প্রযোজক সংস্থা সিএমভি জানায়, দীর্ঘ দৈর্ঘ্যের বিশেষ নাটকটির পুরো শুটিং হয়েছে চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলে। যার ফলে গল্পের বাইরেও পুরো নাটকটিকে ‘বিউটিফুল বাংলাদেশ’ এর অন্যতম স্মারকও বলা যেতে পারে।

দুইদিনে শুধু ইউটিউবের ঘরে প্রায় ১৫ হাজার এমন মন্তব্য করেছেন দর্শক। প্রায় শতভাগই ইতিবাচক মন্তব্য। যেমনটা সচরাচর কোনও নাটক, সিনেমা বা গানের ক্ষেত্রে মেলে না।

নাটকটি নিয়ে জাকারিয়া সৌখিন বলেন, ‘আমরা চেয়েছি বছর শেষে সবাই মিলে একটা মনের মতো প্রজেক্ট করতে। মনের মতো মানে, বেশিরভাগ সময়ে তো দর্শক চাহিদা বা ভিউ চিন্তা করে কাজ করতে হয়। তবে এবার আমরা অনেকগুলো মানুষ এক হয়েছি একটা নিজেদের মতো প্রজেক্ট করার। এই আমরা হলাম- আমি, শিল্পী ও প্রযোজক। তিন পক্ষ এক হয়েই কাজটি করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *