মেসি-সুয়ারেজকে নিয়েও জিততে পারল না মায়ামি

১০১ দিন পর ইন্টার মায়ামির হয়ে খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। আক্রমণভাগে সঙ্গী হিসেবে পেয়েছিলেন সাবেক বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজকে। তবে এমন বিশেষ ম্যাচে দলকে জয় এনে দিতে পারলেন না আর্জেন্টাইন মহাতারকা।
শনিবার (২০ জানুয়ারি) প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে এল সালভাদরের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে মায়ামি। এই ম্যাচে মায়ামির হয়ে অভিষেক হয়েছে সাবেক বার্সা তারকা লুইস সুয়ারেজের। প্রায় তিন বছর পর মেসি-সুয়ারেজ জুটিকে ফের একসঙ্গে খেলতে দেখা গেল। এর আগে ২০২০ সালের আগস্টে সর্বশেষ একসঙ্গে মাঠে দেখা গিয়েছিল এ দুজনকে।

ম্যাচের ৩৫ মিনিটে দুইবার মেসির শট ফিরিয়ে দিয়েছেন এল সালভাদর গোলরক্ষক। মেসি ছাড়াও সুযোগ হাতছাড়া করেছেন জর্দি আলবা। ৪০ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও জাল খুঁজে পেতে ব্যর্থ হন আলবা। প্রথমার্ধের শেষ দিকে ফ্রি-কিক থেকেও গোল করার সুযোগ ছিল মেসির। কিন্তু সেটিও কাজে লাগাতে পারেননি বিশ্বকাপজয়ী তারকা।

মায়ামিতে নিজের প্রথম ম্যাচে গোল করার চেষ্টা করেছেন সুয়ারেজও। তবে বড় কোনো সুযোগ তৈরি করতে পারেননি উরুগুইয়ান এই ফুটবলার।
দ্বিতীয়ার্ধের শুরুতেই তুলে নেয়া হয় মেসিসহ চার মূল আকর্ষণকে। এই চার জন নেমে যাওয়ার পরও গোল আদায়ের চেষ্টা করেছে মায়ামি। তবে শেষ পর্যন্ত ড্রতেই সন্তুষ্ট থাকতে হয় টাটা মার্টিনোর দলকে।

প্রাক–মৌসুমে সব মিলিয়ে সাতটি ম্যাচ খেলবে ইন্টার মায়ামি। এল সালভাদর ছাড়াও প্রাক–মৌসুমে মেসি–সুয়ারেজরা ম্যাচ খেলবেন এফসি ডালাস, নেইমারের আল হিলাল, ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর, হংকং একাদশ, ভিসেল কোবে এবং মেসির শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *