রোনালদোর ক্লাবে যাচ্ছেন ব্রাজিলের অধিনায়কও!

রিয়াল মাদ্রিদের টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পেছনে তাদের মধ্যমাঠের একটা বড় অবদান ছিল। ক্রিস্টিয়ানো রোনালদো যেমন গোলের বন্যা বইয়ে দিয়েছিলেন তেমনই মাঝমাঠে আধিপত্য দেখাত রিয়ালের মধ্যমাঠ। কিংবদন্তিতুল্য সেই মধ্যমাঠে টনি ক্রুস এবং লুকা মদ্রিচের সঙ্গে ছিলেন ক্যাসেমিরো। লস ব্লাঙ্কোদের জার্সিতে নিজেকে সময়ের সেরা হিসেবে প্রমাণের পর নতুন চ্যালেঞ্জ নিতে তিনি পাড়ি জমিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে।
রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ পারফরম্যান্সের কারণে ক্যাসেমিরো খ্যাতি পেয়েছিলেন ‘দ্য ট্যাঙ্ক’ নামে। ডিফেন্সিভ মিডফিল্ডার পজিশনটাকে ক্লদ ম্যাকলেলের পর নতুন করে আলোচনায় নিয়ে এসেছিলেন এই ব্রাজিলিয়ান। তবে ২০২২ সালে ক্যারিয়ারের পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উঁচিয়ে ধরার পড়েই রিয়াল মাদ্রিদ ছেড়ে বড় ট্রান্সফার ফি’র বিনিময়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান ব্রাজিল জাতীয় দলের বর্তমান এই অধিনায়ক । নতুন চ্যালেঞ্জ নিয়ে শুরুটা ভালো হলেও চলতি মৌসুমে সময়টা ভালো যাচ্ছিল না ক্যাসেমিরোর। গতবছরের নভেম্বরে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ার পর থেকেই মাঠের বাইরে এই ব্রাজিলিয়ান।

তবে এবার নতুন খবর দিয়েছে ইংলিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। ক্যাসেমিরোকে দলে টানতে চায় তার এক সময়ের সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর। ম্যানচেস্টার ইউনাইটেডে ব্রাত্য হয়ে পড়া এই ব্রাজিল অধিনায়কের পাশাপাশি ইংলিশ ফুলব্যাক অ্যারন ওয়ান-বিশাকাকেও দলে টানতে চায় সৌদি ক্লাবটি।
ডেইলি মেইল জানিয়েছে, ৩১ বছর বয়সী ক্যাসেমিরো ও ওয়ান-বিশাকার সৌদি ক্লাবটিতে যোগ দেওয়ার সম্ভাব্যতা যাচাই করতে ইউনাইটেডের ফুটবল ডিরেক্টর জন মুরতাঘ এই মুহূর্তে সৌদি আরবে অবস্থান করছেন।

ক্যাসেমিরোর জন্য রোনালদোর ক্লাব চোখ কপালে তোলার মতো বেতন প্রস্তাব করেছে বলে জানা গেছে। আল নাসরে যোগ দিলে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার সপ্তাহপ্রতি ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ২৪ লাখ ৭৬ হাজার টাকা বেতন পাবেন বলে জানা গেছে। সেই সঙ্গে চলতি জানুয়ারিতেই ওয়ান-বিশাকার জন্য বড় অঙ্কের প্রস্তাব ইউনাইটেডকে দিতে চায় আল নাসর। এর আগে টটেনহ্যামের ব্রাজিলিয়ান রাইট-ব্যাক এমারসন রয়্যালের জন্য ২০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়েছে রোনালদোর ক্লাব।
ইউনাইটেড আশানুরূপ ট্রান্সফার ফি পেলে এই দুজনকে ছেড়ে দিতে আগ্রহী বলে জানিয়েছে মেইল। এর মাধ্যমে তারা ক্যাসেমিরোকে কেনা বাবদ খরচা হওয়া ৭০ মিলিয়ন পাউন্ডের কিছুটা পুনরুদ্ধার করতে চায়। সাবেক সতীর্থ ক্যাসেমিরোকে দলে টানতে আল নাসরকে উৎসাহ দিচ্ছেন খোদ রোনালদোও। অন্যদিকে ইউনাইটেডের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষরের প্রচেষ্টা ভেস্তে যাওয়ার বিষয়ে মুখ খুলেছেন ওয়ান-বিশাকাও। তাই তার ক্লাব ছাড়ার বিষয়টিও অনুমিত।

২০২২ সালে ইউনাইটেডে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত ক্লাবটির হয়ে ৬৩ ম্যাচে মাঠে নেমেছেন ক্যাসেমিরো। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি আছে এই ব্রাজিলিয়ানের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *