স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সমবায়ের গুরুত্ব অতুলনীয় : ইয়াকুব আলী এমপি

মণিরামপুর(যশোর)প্রতিনিধি:

সংসদ সদস্য আলহাজ্ব এস এম ইয়াকুব আলী বলেছেন, একটি উন্নয়নশীল সমাজ গড়তে হলে সমবায়ের কোন বিকল্প নেই। এমনকি ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রুপান্তর করতে সমবায় সমিতির গুরুত্ব অতুলনীয়। সমবায়ের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাধারণ মানুষের কথা চিন্তা করে সমবায় সমিতি করেছেন। আর বঙ্গবন্ধু কন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সমবায়দের জন্য অনেক সুযোগ সুবিধা করে দিয়েছেন। সমবায়ের পক্ষ থেকে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করতে পারলে কেন্দ্রীয় সমবায় সমিতি আরো অনেক এগিয়ে যাবে। শনিবার সকালে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক আয়োজিত ৩৯তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

আরও পড়ুনঃদেশকে এগিয়ে নিতে ক্ষমতায় আসা খুব জরুরি ছিল: প্রধানমন্ত্রী

মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, জেলা বিআরডিবি উপ-পরিচালক কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, সমবায় অফিসার বিশ্বজিত কুমার রায়, কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি নুরুন্নাহার ও মোহনপুরস্থ সমবায় সমিতির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জি এম মজিদ।

বক্তব্যে সংসদ সদস্য আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের নেত্রী, গণতন্ত্রের নেত্রী এবং বিশ্বনন্দিত দেশপ্রেমিক রাষ্ট্রনায়ক। তার হাত ধরেই ডিজিটাল বাংলাদেশ আগামীতে স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।

অনুষ্ঠান শেষে রোহিতা বিশ্বাসপাড়া পল্লী উন্নয়ন মহিলা সমিতি ও কাশিমনগর দক্ষিণ কৃষক সমবায় সমিতির নেতৃবৃন্দের হাতে প্রধান অতিথি চেক বিতরণ করেন। সার্বিক অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা সমবায় অফিসার তারিকুল ইসলাম।

এদিন দুপুরে মণিরামপুরস্থ জেলা পরিষদের মসিউর রহমান অডিটোরিয়ামে উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড (কালব)-এর ১৫তম বার্ষিক সাধারণ সভায় সংসদ সদস্য এস এম ইয়াকুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

অপর দিকে শনিবার সকালে তাঁর বাসভবনে বাংলাদেশ গ্রন্থগার সমিতি মণিরামপুর উপজেলা শাখার পক্ষ থেকে নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এস এম ইয়াকুব আলীকে ফুলেল শুভেচ্ছা জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *